তোমার মন খারাপ
- নীললোহিত গৌতম ১৭-০৫-২০২৪

তোমার মন খারাপ, আগে কেন বলনি।
মন খারাপ যে বড় ছোঁয়াচে অসুখ।
আমার্‌ও যে ভালো লাগছিলো না বেশ কিছুদিন-
সে যে তোমার জন্য, কেমন করে বুঝি!
আমি ভেবে মরি আকাশের কথা,
এই শ্রাবণের মেঘ বুঝি ছুঁয়েছে আমাকে।
আর আকাশকে ছোঁয়েছো তুমি!
বৃষ্টি পরছে মাঝে-মাঝে,
সারাদিন মেঘলা আকাশ।
তুমি মন বিষন্ন করে বসে আছো কেনো?
বৃষ্টিতে ভিজে হারিয়েছো পায়ের নূপূর?
হারিয়েছো পুরাতন স্মৃতি?
আমাকে একবার বল-
আমি বৃষ্টি মাথায় করে খুঁজে এনে দেব।
তুমি মন খারাপ কর না।
একটু হাস!
হাসিও তো মন খারাপের মত ছোঁয়াচে-
তুমি হাসলে দেখবে হাসছে আকাশ,
তোমার মুখের পানে চেয়ে হাসছি আমি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।